অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Rate this post

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ (Bangladesh Inland Water Transport Corporation Job Circular 2023) সম্প্রতি প্রকাশিত হয়েছে। এই বিজ্ঞপ্তির মাধ্যমে প্রতিষ্ঠানটি বিভিন্ন পদে চাকরি প্রার্থীদের আবেদন করার সুযোগ দিচ্ছে। সরকারি এই প্রতিষ্ঠান নৌ পরিবহন উন্নয়ন ও নিয়ন্ত্রণ সহ নৌযান সমূহের যাবতীয় নীতিমালা ও আইন প্রণয়ন করে। সরকারি চাকরি পেতে আজই আবেদন করুন এবং অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন নিয়োগ ২০২৩ দেখুন। আগ্রহীরা অনলাইনে নির্ধারিত ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। এজন্য প্রার্থীকে অবশ্যই নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা শিক্ষাগত যোগ্যতা ও বয়স থাকতে হবে। আবেদন সংক্রান্ত সকল তথ্য জানতে www.newsdhaka.com ভিজিট করুন।

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আবেদন করার জন্য অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন কর্তৃপক্ষ যেভাবে আবেদন করতে বলেছে যদি একজন যোগ্যতা সম্পন্ন চাকরি প্রার্থী সেই নিয়ম মেনে সঠিকভাবে আবেদন করতে পারেন। তাহলে আশা করা যায় অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন জব সার্কুলারে সংযুক্ত করা শূন্য পদগুলোতে নিজের ক্যারিয়ার খুব সহজভাবে গড়ে তুলতে পারবেন। এই চাকরির খবরে নিয়োগ সংক্রান্ত আরো অনেক তথ্য যুক্ত করে বিস্তারিত ভাবে তুলে ধরা হয়েছে।

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে হলে আপনাকে বাংলাদেশের একজন স্থায়ী নাগরিক হতে হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী আপনার শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। যোগ্যতা থাকলে আপনি খুব সহজেই প্রক্রিয়াগুলো অনুসরণ করে আবেদন করে আপনার ক্যারিয়ার গড়ে তুলতে পারেন।

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বেসরকারি চাকরিতে ক্যারিয়ার গড়তে চাইলে অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন কর্তৃপক্ষ থেকে যে সকল নিয়মাবলী অবলম্বন করতে বলেছেন সে সকল নিয়মাবলী অনুসরণ করে সঠিক নিয়মে আবেদন করতে হবে। আবেদন করার পর কর্তৃপক্ষ যদি আপনাকে যোগ্যতা সম্পন্ন নাগরিক মনে করে থাকেন, তাহলে আপনি পেতে পারেন সেই চাকরি। আগ্রহী সকল চাকরি প্রার্থীদের সময়সীমা অতিক্রম হওয়ার আগেই আবেদন করতে বলেছেন কর্তৃপক্ষ।

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন এ আবেদন করার জন্য আবেদন করার শুরুর তারিখ, আবেদন করার শেষ তারিখ দেখে তারপর আবেদন করুন। আবেদন করার সময় অবশ্যই বিজ্ঞাপনের ভূমিকা বজায় রেখে আপনাকে আবেদন করতে হবে। একজন চাকরি প্রার্থী শুধুমাত্র একটি পদে আবেদন করতে পারবেন। একাধিক পদে আবেদন করার সুযোগ থাকলে অফিসিয়াল নোটিশে উল্লেখ করা থাকবে।

এক নজরে অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন জব সার্কুলার 2023

প্রতিষ্ঠানের নাম অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন
চাকরির ধরণ সরকারি চাকরি
প্রকাশের তারিখ ৬ জুন ২০২৩
পদ সংখ্যা ৭৪ টি
প্রকাশ্য সূত্র দৈনিক সংবাদপত্র
আবেদন করার মাধ্যম অনলাইন
আবেদন শুরুর তারিখ ৬ জুন ২০২৩
আবেদনের শেষ তারিখ ০১ জুলাই ২০২৩
অফিশিয়াল ওয়েবসাইট biwtc.teletalk.com.bd
আবেদন করার লিংক অফিশিয়াল নোটিশের নিচে
আমাদের ওয়েবসাইট নিউজ ঢাকা ডট কম

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন নিয়োগ ২০২৩

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন জব সার্কুলারে আবেদন করার জন্য আবেদন করার শুরুর তারিখ, আবেদন করার মাধ্যম, এডমিট কার্ড, পিডিএফ ফাইল, অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন এর অফিসিয়াল নোটিশ, পরীক্ষার সময়, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, পরীক্ষার স্থান, ব্যাংক ড্রাফট, আবেদন করার প্রক্রিয়া সহ একাধিক বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরা হয়েছে এই চাকরির খবরে।

আপনি জেনে আরো আনন্দিত হবেন যে, আমরা শুধু তথ্য সংযুক্ত করেই থেমে নেই এর সঙ্গে যুক্ত করেছি যে নিয়মে আবেদন প্রক্রিয়া অবলম্বন করে একজন চাকরি প্রার্থীকে আবেদন করতে হবে। তাই সে সকল বিষয়ে সম্পর্কে বিস্তারিত আলোচনা এই অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তির মাঝে তুলে ধরার চেষ্টা করেছি।

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন নিয়োগ 2023

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন জব সার্কুলার এর যে সকল নিয়ম অবলম্বন করে আবেদন করতে বলা হয়েছে শুধু সেই সকল নিয়মাবলী অনুসরণ করে আপনি যদি আবেদন করে থাকেন তাহলে আপনি একজন গ্রহণযোগ্য চাকরিপ্রার্থী হিসেবে গণ্য হবেন। যদি অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন কর্তৃক নিয়মাবলী অবলম্বন না করে ব্যতিক্রম ভাবে আপনি আবেদন করেন, তাহলে আপনার আবেদন বাতিল বলে বিবেচিত হবে। তাই আবেদন করার ক্ষেত্রে খুব সতর্কতা অবলম্বন করুন এবং আপনার সকল সঠিক তথ্য দ্বারা আবেদন করুন।

Bangladesh Inland Water Transport Corporation Job Circular 2023

Bangladesh-Inland-Water-Transport-Corporation-Job-Circular-2023

Bangladesh-Inland-Water-Transport-Corporation-Job-Circular-2023

দীর্ঘ নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়। তৎকালীন রেল, নৌ এবং সড়ক  পরিবহন খাতের সমন্বয়ে যোগাযোগ মন্ত্রণালয় সৃষ্টি হয়। পরবর্তীতে যোগাযোগ মন্ত্রণালয় এর কার্যপরিধি বৃদ্ধি পাওয়ায় জাতীয় স্বার্থে যোগাযোগ মন্ত্রণালয়কে পুনর্বিন্যাসপূর্বক বন্দর, জাহাজ চলাচল এবং অভ্যন্তরীণ নৌ-পরিবহন মন্ত্রণালয় প্রতিষ্ঠা করা হয়। ১৯৮৮ সালে জানুয়ারি মাসে বন্দর, জাহাজ চলাচল এবং অভ্যন্তরীণ নৌ-পরিবহন মন্ত্রণালয়কে  নৌ-পরিবহন মন্ত্রণালয়  হিসেবে নামকরণ করে। নৌ-পরিবহন মন্ত্রণালয় ৯টি দপ্তর ও সংস্থার মাধ্যমে নৌপথের যোগাযোগ, নিয়ন্ত্রণে এবং নিরাপত্তা ব্যবস্থা জোরদারকরণ, নাব্যতা বৃদ্ধি, নৌ-বন্দরসমূহের ব্যবস্থাপনা উন্নয়ন, সমন্বিত ড্রেজিং কার্যক্রম, চট্টগ্রামসহ মংলা বন্দরের উন্নয়ন, স্থল বন্দর উন্নয়ন, সমুদ্র পথে আন্তর্জাতিক বাণিজ্য সম্প্রসারণ ও অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক পরিমন্ডলে দক্ষ নাবিক তৈরির দায়িত্বে নিয়োজিত রয়েছে।

কার্যাবলী

  • নদী বন্দর, সমুদ্র বন্দর ও স্থলবন্দর সমূহের ব্যবস্থাপনা, বাতিঘর ও বয়াবতি ব্যবস্থাপনা, উন্নয়ণ
  • নাব্যতা রক্ষাকল্পে নৌ-পথ ড্রেজিং, নিরাপদ নৌ-চলাচলের জন্য বয়া লাইটেড নির্দেশিকা ও পিসি পোল স্থাপন
  • নৌ বাণিজ্য সম্প্রসারণ ও সহযোগিতা
  • অভ্যন্তরীণ নৌ-পরিবহন ও জাহাজ চলাচল, মেরিন সার্ভিসেস এবং নিরাপদ নৌ-চলাচল নিশ্চিতকরণ
  • অভ্যন্তরীণ নৌ-পথের নাব্যতা উন্নয়ণ ও সংরক্ষণ;
  • যান্ত্রিক নৌ-যান ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ, নৌ-যান জরিপ ও রেজিস্ট্রেশন
  • সামুদ্রিক জাহাজ চলাচল ও নেভিগেশন; নৌ-বাণিজ্য জাহাজ সম্পর্কিত প্রয়োজনীয় শিক্ষা ও প্রশিক্ষণ
  • অদালতে গৃহীত ফি ব্যতীত মন্ত্রণালয়ের আওতাভুক্ত কার্যক্রম সংশ্লিষ্ট বিভিন্ন চার্জ সম্পর্কিত বিষয়াদি।
  • মূল ভূখন্ড ও দ্বীপসমূহের মধ্যে এবং অভ্যন্তরীণ নৌ-চলাচল ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ
  • মন্ত্রণালয় সম্পর্কিত বিষয়াদি সমন্বয় ও গবেষণা
  • জাহাজ চলাচল ও নেভিগেশন সম্পর্কিত আইন প্রণয়ন;
  • আন্তর্জাতিক সংস্থাসমূহের সাথে যোগাযোগ এবং বিভিন্ন দেশ ও বিশ্ব সংস্থার সাথে চুক্তি ও স্মারক সম্পর্কিত বিষয়াদি

 মন্ত্রণালয়ের অধীনস্থ দপ্তরসমূহ

  • বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ
  • বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন
  • চট্রগ্রাম বন্দর কর্তৃপক্ষ
  • মংলা বন্দর কর্তৃপক্ষ
  • বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ
  • বাংলাদেশ শিপিং কর্পোরেশন
  • সমুদ্র পরিবহন অধিদপ্তর
  • মেরিন একাডেমী
  • ন্যাশনাল মেরিটাইম ইন্সটিটিউট
  • জাতীয় নদী রক্ষা কমিশন
  • পায়রা বন্দর কর্তৃপক্ষ
  • গভীর সমুদ্র বন্দর সেল

অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন চাকরির সার্কুলার ২০২৩

BIWTC জব ফ্রেশাররাও কিছু পদের জন্য আবেদন করতে পারেন তবে দেখতে হবে কোনটি আপনার জন্য উপযুক্ত। অভ্যন্তরীণ এবং উপকূলীয় নৌ রুটে নিরাপদ যাত্রী, যানবাহন এবং পণ্য পরিবহন ব্যবস্থা, মিশন দেশের মূল ভূখণ্ড ও দ্বীপগুলোর মধ্যে নিরাপদ যাত্রী ও পণ্য পরিবহন নিশ্চিত করা এবং নিরবচ্ছিন্ন সড়ক যোগাযোগ বজায় রাখতে দক্ষ ফেরি সার্ভিস নিশ্চিত করা এই প্রতিষ্ঠানের অন্যতম লক্ষ্য।

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ পিডিএফ

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন কর্তৃপক্ষের অফিসিয়াল পিডিএফ ফাইলটি দেখা একজন চাকরি প্রার্থীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। মূলত পিডিএফ ফাইলে সংযুক্ত করা হয়ে থাকে নিয়োগ সংক্রান্ত সকল তথ্য এবং এই পিডিএফ ফাইলটি কর্তৃপক্ষ অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করে থাকেন এবং চাকুরী প্রার্থীদের সংগ্রহ করে সকল নিয়মাবলী সম্পর্কে বিস্তারিত জানতে উৎসাহ করে থাকেন।

তাই যদি এবারের নিয়োগে কোন পিডিএফ ফাইল কর্তৃপক্ষ অফিসিয়াল ওয়েবসাইটের সংযুক্ত করে থাকেন তাহলে আমরা সেই পিডিএফ ফাইল এর লিংক এবং ডাউনলোড করার লিংক আমাদের এই চাকরির খবরের মাঝে সংযুক্ত করে দিয়েছি।

Bangladesh Inland Water Transport Corporation Job Circular 2023

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি সহ বাংলাদেশের অন্যান্য সকল সরকারি এবং প্রাইভেট প্রতিষ্ঠানের সকল বিশ্বস্ত নিয়োগ বিজ্ঞপ্তি একসঙ্গে পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। কারণ আমাদের ওয়েবসাইটে প্রতিনিয়ত নতুন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। আমাদের ওয়েবসাইটে নিয়োগ বিজ্ঞপ্তি সহ প্রতিষ্ঠান সম্পর্কে বিস্তারিত আলোচনা করে থাকি এবং আবেদন করার নিয়মাবলী সহ সকল বিষয়ে সংযুক্ত করে পূর্ণাঙ্গ একটি নিয়োগ বিজ্ঞপ্তি আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করি। তাই আমাদের ওয়েবসাইট “নিউজ ঢাকা ডট কম”প্রতিনিয়তই ভিজিট করুন এবং সকল সরকারি চাকুরি, ডিফেন্স চাকরি, ব্যাংক চাকরি এবং অন্যান্য সকল প্রাইভেট প্রতিষ্ঠানের সকল নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন।

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাদেশের অন্যান্য নিয়োগ বিজ্ঞপ্তির মাঝে অন্যতম। শুধুমাত্র যোগ্যতা সম্পন্ন চাকরি প্রার্থীগণ যোগ্যতা অর্জন করার মাধ্যমে কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী আবেদন করে ক্যারিয়ার গড়তে পারবেন এবং বেসরকারি চাকরির সকল সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন।

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন নিয়োগে এখনই আবেদন করুন। এবারের নতুন অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন নিয়োগে রয়েছে নতুন অনেক পদ। নিজেকে যে পদে যোগ্য মনে করেন সেই পদে আবেদন করতে দ্রুত আবেদন করুন।