বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি – ৬ পদে ১৩ নিয়োগ

Rate this post

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ৫ জুন প্রকাশিত এই সরকারি চাকরির খবর -এ বলা হয়েছে, ওই বিশ্ববিদ্যালয়ে ৬টি পদে ১৩ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা ১০ জুলাই ২০২৩ পর্যন্ত ডাকযোগে বা সরাসরি আবেদন করতে পারবেন। আবেদনকারীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়
চাকরির প্রকার সরকারি চাকরি
প্রকাশের তারিখ ৫ জুন ২০২৩
পদ ও লোক সংখ্যা ৬টি পদ ও ১৩ জন
প্রকাশের সূত্র নিউজ ঢাকা
আবেদন করার মাধ্যম ডাকযোগে বা সরাসরি
আবেদন শুরুর তারিখ ৫ জুন ২০২৩
আবেদনের শেষ তারিখ ১০ জুলাই, ২০২৩
অফিশিয়াল ওয়েবসাইট https://bou.ac.bd
আবেদন করার পদ্ধতি নিচে উল্লেখ করা হয়েছে

পদের নাম: ওয়ার্ড প্রসেসিং অপারেটর। পদ সংখ্যা: ১টি। শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় জিপিএ ২.৫/২য় বিভাগ এবং স্নাতক ডিগ্রি ২য় শ্রেণি/সিজিপিএ ২.৫। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার পরিচালনার উপর ০১ বছর মেয়াদি পেশাগত ডিপ্লোমা।

প্রার্থীকে বাংলায় এবং ইংরেজিতে কম্পিউটার এ্যাপটিচুট টেস্ট/ডাটা এন্ট্রি ও ডাটা প্রসেসিংসহ অন্যান্য ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ডেস্কটপ পাবলিকেশনে (ডিটিপি) অভিজ্ঞ প্রার্থীদেরকে অগ্রাধিকার দেওয়া হবে। প্রার্থীর বাংলা ও ইংরেজিতে দক্ষতা থাকা আবশ্যক।

বেতন: গ্রেড-১১ (১২৫০০-৩০২৩০ টাকা)

পদের নাম: ফ্লোর সহকারী। পদ সংখ্যা: ১টি। শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় এবং স্নাতক ডিগ্রি জিপিএ ২.৫/২য় বিভাগ/শ্রেণি। প্রার্থীর বাংলা ও ইংরেজিতে পারদর্শিতাসহ এম এস ওয়ার্ড ও এক্সেলে ব্যবহারিক জ্ঞান থাকা আবশ্যক। সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞ প্রার্থীকে অগ্রাধিকার দেয়া যেতে পারে।

বেতন: গ্রেড-১৩ (১১০০০-২৬৫৯০ টাকা)

পদের নাম: গাড়িচালক। পদ সংখ্যা: ৪টি। শিক্ষাগত যোগ্যতা: কমপক্ষে এসএসসি পাস। বৈধ লাইসেন্সসহ গাড়ি চালনায় কমপক্ষে ০৫ বছরের অভিজ্ঞতা। প্রার্থীকে ৬/৬ দৃষ্টি শক্তিসহ সু-স্বাস্থ্যের অধিকারী হতে হবে। ট্রাফিক আইনকানুন সম্পর্কে সম্যক ধারণা এবং যানবাহন ও লগবই রক্ষণাবেক্ষণে দক্ষতা থাকতে হবে।

বেতন: গ্রেড-১৫ (৯৭০০-২৩৪৯০ টাকা)

পদের নাম: কার্পেন্টার। পদ সংখ্যা: ১টি। শিক্ষাগত যোগ্যতা: সংশ্লিষ্ট কাজে ০৪ বছরের অভিজ্ঞতাসহ কমপক্ষে এসএসসি পাস।

বেতন: গ্রেড-১৬ (৯৩০০-২২৪৯০ টাকা)

পদের নাম: প্লাম্বিং কাজের সহকারী। পদ সংখ্যা: ৫টি। শিক্ষাগত যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ে ট্রেড কোর্স পাস অথবা ০২ বছরের বাস্তব অভিজ্ঞতাসহ কমপক্ষে এসএসসি পাস। বিশেষভাবে যোগ্য প্রার্থীর ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য।

বেতন: গ্রেড-২০ (৮২৫০-২০০১০ টাকা)

পদের নাম: অফিস সহায়ক। পদ সংখ্যা: ৫টি। শিক্ষাগত যোগ্যতা: কমপক্ষে এসএসসি পাস এবং সুস্বাস্থ্য ও সৎ চরিত্রের অধিকারী হতে হবে। কম্পিউটার চালনায় জ্ঞানসম্পন্ন ও পেশাগত অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন: গ্রেড-২০ (৮২৫০-২০০১০ টাকা)

বয়সসীমা: সব পদের জন্য প্রার্থীদের বয়স ১৮-৩০ বছর।

আবেদন পদ্ধতি: আবেদনপত্র “রেজিস্ট্রার, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, গাজীপুর- ১৭০৫” বরাবর ডাকযোগে বা কুরিয়ার সার্ভিস-এর মাধ্যমে প্রেরণ করতে হবে। অথবা নিজ হাতে/প্রতিনিধির মাধ্যমে রেজিস্ট্রার অফিসে জমা দিতে হবে।

আবেদন ফি: আবেদনকারীদের জনতা ব্যাংকের যেকোনো শাখা থেকে ‘‘বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, গাজীপুর-১৭০৫’’ বরাবরে প্রার্থীত পদের জন্য ১০০ টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার আবেদনপত্রের সাথে যুক্ত করতে হবে।

আবেদনের শেষ তারিখ: ১০ জুলাই, ২০২৩।