এসএসসির ফল প্রকাশ জুলাইয়ের শেষ সপ্তাহে

Rate this post

এসএসসির ফল প্রকাশ জুলাইয়ের শেষ সপ্তাহেএসএসসির ফল প্রকাশ জুলাইয়ের শেষ সপ্তাহে! চলতি বছরের মাধ্যমিক পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীর অপেক্ষার অবসান হচ্ছে। জুলাইয়ের ২৮, ২৯ এবং ৩১ তারিখের যে কোনো দিন এ পরীক্ষার ফল প্রকাশ হতে পারে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার বৃহস্পতিবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জুলাইয়ের শেষ সপ্তাহে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ লক্ষ্যে শিক্ষা বোর্ডগুলো কাজ করে যাচ্ছে। এরই মধ্যে পরীক্ষকদের খাতা মূল্যায়ন প্রায় শেষ পর্যায়ে রয়েছে। এখন ফল তৈরির অন্যান্য আনুষ্ঠানিকতা সারছে সংশ্লিষ্ট শিক্ষাবোর্ডগুলো।

তপন কুমার সরকার বলেন, ‘২৮, ২৯ এবং ৩১ জুলাই ফল প্রকাশের তারিখ ধরে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর সম্মতি চাওয়া হবে। প্রধানমন্ত্রীর সম্মতি পেলে জুলাইয়ের শেষ সপ্তাহের যেকোনো দিন ফল প্রকাশ করতে আমরা প্রস্তুত।’

রীতি অনুযায়ী, পরীক্ষার ফল প্রকাশের দিন সকালে শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেন। এজন্য প্রধানমন্ত্রীর সময় অনুমতি চাওয়া হয়।

সচরাচর পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করা হয়। এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় গত ৩০ এপ্রিল। আর শেষ হয় ২৮ মে। সেই হিসাবে জুলাই মাসের ৩০ তারিখ সেই ৬০ দিন পূর্ণ হবে।