মাথা ব্যথার দোয়া বাংলা উচ্চারণসহ জেনে নিন এখনই

4.9/5 - (11 votes)

মাথা ব্যথার দোয়া বাংলা উচ্চারণসহ জেনে নিন এখনইমাথা ব্যথার দোয়া বাংলা উচ্চারণসহ আজকে বিস্তারিত আলোচনা করা হবে। মাথা ব্যথা একটি স্বাভাবিক রোগ। বাড়তি কাজের চাপ, দুশ্চিন্তা, অতিরিক্ত সর্দি, এমন অনেক উপসর্গ থেকে মাথা ব্যথা হয়ে থাকে। মাথা ব্যথার জন্য তেমন ওষুধের প্রয়োজন হয় না। স্বাভাবিক নিয়মেই ঠিক হয়ে যায় মাথা ব্যথা। তবে বড় কোনও সমস্যা দেখা দিলে ডাক্তারের পরামর্শ নেওয়া প্রয়োজন। এছাড়া হাদিসে বর্ণিত দোয়া পড়া যেতে পারে। এতে করে আল্লাহ তায়ালা সহজেই মাথা ব্যথার সমাধান করে দিতে পারেন।

মাথা ব্যথার দোয়া বাংলা উচ্চারণসহ জেনে নিন এখনই

মাথা ব্যথা দূর করার দোয়া আরবি

لَّا يُصَدَّعُونَ عَنْهَا وَلَا يُنزِفُونَ

মাথা ব্যথা দূর করার দোয়া বাংলা উচ্চারণ

লা ইউসাদ্দাউনা আনহা ওয়া লা ইয়ুংযিফুন।

মাথা ব্যথা হলে ডান হাত দিয়ে মাথা চেঁপে ধরে ৩ বার এ দোয়া পড়বেন।

মাথা ব্যথা দূর করার দোয়া অর্থ

তা পানে না তাদের মাথা ব্যথা করবে, আর না তারা মাতাল হবে। (সুরা ওয়াকিয়া: আয়াত ১৯)

মাথা ব্যথা কমানোর উপায়

প্রচন্ড রকম মাথা ব্যথা বেড়ে গেলে ডাক্তারের পরামর্শ নিতে হবে। এতে সহজেই প্রতিকার মিলবে। তবে অসহ্যকর মাথা ব্যথা থেকে মুক্তি পেতে গোসল করা যেতে পারে। মাথায় কিছুক্ষণ ঠান্ডা পানি ঢাললে ভালো লাগবে। মাথা যন্ত্রণা শুরু হলে ঘরের আলো কমিয়ে দিলে তা আরামদায়ক হতে পারে। কম্পিউটার স্ক্রিন, ল্যাপটপ বা মোবাইল ফোন দূরে রাখুন। জেনে নিতে পারেন দুই সিজদার মাঝের দোয়া ও ফজিলত

মাথা ব্যথার ঘরোয়া চিকিৎসা

অনেক সময় ক্লান্তির কারণে মাথা শুরু হয়। এর থেকে মুক্তি পেতে কপালের দুই পাশের রগ বা ঘাড়ের কাছে কিছু সময়ের জন্য আঙুলের ডগা দিয়ে ম্যাসাজ করা যেতে পারে। এতে করে আঙুলের ডগার চাপ ব্যথার উৎপত্তিস্থলে গিয়ে কাজ করে।

মাথা যন্ত্রণা শুরু হলে ঘরের আলো কমিয়ে দিন। কম্পিউটার স্ক্রিন, ল্যাপটপ বা মোবাইল ফোন থেকে দূরে থাকুন। বাইরে থাকলে ভাল মানের রোদচশমা ব্যবহার করুন।