ডা. দেবী শেঠির সুস্থ থাকার গোপন রহস্য

5/5 - (12 votes)

ডা. দেবী শেঠির সুস্থ থাকার গোপন রহস্যআমি তাদের একজন, যারা ফিটনেস এর ব্যাপারে খুবই সচেতন। আমি যখন মেডিকেলের ছাত্র ছিলাম, অধিক সময় আমি জিমে কাটাতাম।এক্সারসাইজ এবং বডি বিল্ডিং করতাম। তারপর আমি ক্লাস করতাম ।আমি বডি বিল্ডিং এবং মার্শাল আর্ট চর্চাতে অভ্যস্ত ছিলাম। এরপর আমি ইয়োগা চর্চায় মনোনিবেশ করি। ৫৫ বছর বয়সের পরে আমি ইয়োগা পুরোদমে শুরু করে দেই।

আমি একজন নন ভেজিটেরিয়ান। তবে ভেজিটেরিয়ান খাদ্য আমার পছন্দ। আমি মূলত স্বাস্থ্যকর খাবার গ্রহণ করতে চেষ্টা করি। আমি ঐসব লোকদের মতো না যাদের কাছে জাঙ্কফুড খুবই প্রিয়। জাঙ্কফুড আমিও খাই। তবে কম খুব বেশি পছন্দ করি না।

ডা. দেবী শেঠির সুস্থ থাকার গোপন রহস্য

সকালের নাস্তা আমি সাধারণত দক্ষিণ ইন্ডিয়ার ইডলি, দোসা, সাম্ভার এগুলো খাই। ইংল্যান্ডে থাকা অবস্থায় আমি কনফ্লেক্স খেতাম। এমন কি আমি এখনও মাঝে মধ্যে আমি কনফ্লেক্স ও ওমলেট খাই।

আমি পরিমাণের বিষয় নিজেকে নিয়ন্ত্রণে রাখি। আমি লাল মাংস পরিহারের চেষ্টা করি। তবে আমি খাসির মাংস পছন্দ করি। যদিও মাঝে মধ্যে আমি খাসি খাই, এটা খাওয়াকে আমি নিজেকে ট্রিট দেওয়া মনে করি।

আমি মূলত মাছ ও মুরগি খাই। আমি চেষ্টা করি, রাতের খাবার পরিমাণ কিছুটা কম রাখতে। আমি অনেক ফল গ্রহণ করি। আমি ফল পছন্দ করি।

জেনে নিন ডা. দেবী শেঠির অ্যাপয়েন্টমেন্ট কীভাবে বুক করবেন?

একটা সময় ছিল, যখন আমি ৮টা কিংবা ৮.৩০ এর মধ্যে কাজ শেষ করে বাড়ি ফিরতাম। কিন্তু এখন আমি ৬টা-৭টার মধ্যে বাসায় ফিরে যাই এবং দ্রুত রাতের খাবার খেয়ে নেই। এতে যাতে আমি সারাদিন কাজ সম্পন্ন করতে পর্যাপ্ত সময় পাই। আমি প্রতিদিন সকালে ব্যায়াম করি। এক ভিডিও সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেছেন।

ডা. দেবী প্রসাদ শেঠি। তিনি বিশ্বের অন্যতম সেরা হৃদরোগ চিকিৎসাকেন্দ্র ব্যাঙ্গালুরুর নারায়না ইনস্টিটিউট অব কার্ডিয়াক সায়েন্সেসের প্রতিষ্ঠাতা। দেবী শেঠি ভারতের কর্নাটক রাজ্যের দক্ষিণ কনাডা জেলার কিন্নিগলি গ্রামে জন্মগ্রহণ করেন। দেবী শেঠি ১৯৮২ সালে কস্তুরবা মেডিকেল কলেজ থেকে ডাক্তারি বিদ্যায় গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। পরে ইংল্যান্ড থেকে সার্জারি বিষয়ে উচ্চতর ডিগ্রি নেন। ১৯৮৯ সালে লন্ডনের উচ্চাভিলাষী চাকরির লোভ ত্যাগ করে ভারতে ফিরে আসেন। এবং ডা. রায়ের সঙ্গে তিনি কলকাতায় গড়ে তোলেন ভারতের প্রথম হৃদরোগ চিকিৎসা হাসপাতাল বিএম বিরলা হার্ট রিসার্চ সেন্টার।